ঠাকুরগাঁওয়ে অংগ্রহণ মূলক উন্নয়ন ও কর্ম পরিকল্পনা প্রনয়ন সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, ঠাকুরগাঁও এপি’র আয়োজনে সদর উপজেলার রহিমানপুর ইউনিয়ন পরিষদ সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সংস্থার এপি ম্যানেজার লিওবার্ট চিসিম এর সভাপত্বিতে অংগ্রহণ মূলক উন্নয়ন কর্ম পরিকল্পনা প্রনয়ন সভায় স্থানীয় সিটিজেন ভয়েস অব এ্যাকশন দলের সদস্য মো: তুষার ইমরান ও ফারজানা আক্তার মুন্নির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য ও সুপারিশমালা প্রদান করেন সদর উপজেলার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুনা লায়লা। বিশেষ অতিথি হিসেবে অংগ্রহণ মূলক উন্নয়ন কর্ম পরিকল্পনা প্রনয়ন সভায় মতামত ও সুপারিশমালা প্রদান করেন রহিমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান, সহকারী শিক্ষা অফিসার সাদজ্জাদ হোসেন, প্রধান শিক্ষক আব্দুর রহমান ও এপির প্রোগ্রাম অফিসার সুশীল চন্দ্র প্রমুখ।

পরিকল্পনা প্রনয়ন সভায় প্রাথমিক শিক্ষার গুনমত মান উন্নয়ন, মানসম্মত শিক্ষার পরিবেশ, শিশুদের জন্য সহপাঠক্রমিক শিক্ষা, সাংস্কৃতিক কার্যক্রম সহ শিশু স্বাস্থ্য ও সুরক্ষা বিষয়ে বিভিন্ন তথ্য, বিদ্যমান সমস্যা ও উত্তরনের উপায়সমূহ বিশেষভাবে আলোচনা ও পর্যালোচনা করা হয় । সভায় সকলের মতামতা ও সুপারিশমালার ভিত্তিতে প্রাথমিক শিক্ষার গুনমত মান উন্নয়ন ও মানসম্মত শিক্ষার পরিবেশ নিশ্চিতকরণের লক্ষে উন্নয়ন পরিকল্পণা প্রনয়ন করা হয়।

অংগ্রহণ মূলক উন্নয়ন কর্ম পরিকল্পনা প্রনয়ন সভায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বিদ্যালয় ব্যাবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ, শিক্ষক, অভিভাবক, ভিডিসি প্রতিনিধি, শিশু ও যুব ফোরামের প্রতিনিধিসহ এলাকার জনসাধারণ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।